সম্মানী নেবেন না আল-আরাফাহর পরিচালকরা, কর্মীদের বেতন কমলো ১০-২৫%

0

দ্য সিটি, এক্সিম ও এবি ব্যাংকের পর এবার কর্মীদের বেতন-ভাতা কমালো আল-আরাফাহ ইসলামী ব্যাংক। ব্যাংকটির কর্মীদের বেতন-ভাতা ১০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত কর্তন করা হয়েছে। ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) বেতন কমিয়ে আনা হয়েছে ৮ লাখে।

তবে অন্য ব্যাংকের তুলনায় ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়েছে আল-আরাফাহ ইসলামী ব্যাংক। চলতি বছরের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকটির উদ্যোক্তা পরিচালকরা পর্ষদ সভায় অংশগ্রহণের জন্য কোনো সম্মানী না নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আজ বৃহস্পতিবার বেলা ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত ব্যাংকটির পর্ষদ সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। পরিচালনা পর্ষদের মেমোতে বলা হয়েছে, বেতন-ভাতা কমানোর পাশাপাশি কর্মীদের ইনক্রিমেন্ট ও ইনসেনটিভ বোনাস ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। বন্ধ থাকবে বিশেষ প্রয়োজন ছাড়া সব ধরনের কর্মী নিয়োগও।

পর্ষদ সভায় ব্যয় কমাতে প্রায় ১৫টি প্রস্তাব পাস হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, মাসে ৪০ হাজার টাকা পর্যন্ত বেতন-ভাতা পান এমন কর্মীদের বেতন কর্তন করা হবে না। ৪০ হাজারের উর্ধ্বে থেকে ১ লাখ টাকা বেতন পান এমন কর্মীদের বেতন কমানো হয়েছে ১০ শতাংশ; ১ লাখ থেকে ২ লাখ টাকা পর্যন্ত বেতন পান এমন কর্মীদের বেতন-ভাতা ১৫ শতাংশ; ২ লাখ টাকার বেশি বেতন-ভাতা পান এমন কর্মকর্তাদের ২০ শতাংশ এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরতদের বেতন-ভাতা ২৫ শতাংশ পর্যন্ত কমানো হয়েছে।

আর ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরীর বেতন-ভাতা কমিয়ে ৮ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।

একটি উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে